আজ শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জ শ্রমিকলীগের গঠন ও তদন্তের দায়িত্ব পেলেন পলাশ

না.গঞ্জ শ্রমিকলীগের গঠন

না.গঞ্জ শ্রমিকলীগের গঠন

নিজস্ব প্রতিবেদক:

নারায়নগঞ্জ জেলা শ্রমিকলীগ দীর্ঘদিন ধরে কমিটি নিয়ে বিরোধের জেরে পাল্টাপাল্টি কমিটি ঘোষণা দিয়েছে। ২৬ ফেব্রুয়ারি বিকালে কেন্দ্রীয় শ্রমিকলীগের প্রস্তুতি সভায় নতুন এ কমিটি জমা দেয়া হয়।

নারায়নগঞ্জ জেলা শ্রমিকলীগের কমিটি নিয়ে সংশয়ের তদন্তের জন্য কেন্দ্রীয় শ্রমিকলীগের শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

জমা দেয়া ৭১ সদস্য বিশিষ্ট জাতীয় শ্রমিকলীগের নারায়নগঞ্জ জেলার নতুন এ কমিটিতে আবদুস সালামকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবির এবং আকতার হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

৭ মার্চ ও ২৬ মার্চ পালন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি সোমবার বিকালে জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় জনতা ব্যাংক সিবিএ কার্যালয়ে।

কেন্দ্রীয় শ্রমিকলীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশসহ অন্যান্য নেতৃবৃন্দ।

না.গঞ্জ শ্রমিকলীগের গঠন

এতে আবদুস সালামকে সভাপতি, সিনিয়র সহসভাপতি হুমায়ুন কবির ও সাধারণ সম্পাদক আকতার হোসেনসহ ৭১ সদস্য বিশিষ্ট জাতীয় শ্রমিকলীগের নারায়নগঞ্জ জেলা কমিটি প্রদান করা হয়। এর প্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলা শ্রমিকলীগের কমিটি নিয়ে গঠনতন্ত্র মোতাবেক অনুমোদনের ব্যাপারে পর্যবেক্ষন করতে কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশকে অনুমতি প্রদান করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি পত্র-পত্রিকায় প্রকাশিত শুক্কুর মাহমুদকে সভাপতি ও মাঈনুদ্দিন বাবুলকে সাধারণ সম্পাদক করে নারায়নগঞ্জ জেলা শ্রমিকলীগের নয়া কমিটির নামে যে প্রচারণা চলছে সে ব্যাপারে কেন্দ্রীয় কমিটি ওয়াকিবহাল নয় এবং কেন্দ্রীয় অনুমোদন পায়নি। এ ব্যাপারেও তদন্ত করে রিপোর্ট প্রদানের জন্যে কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক ্সাম্পাদক কাউসার আহমেদ পলাশকে দায়িত্ব প্রদান করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ